breaking news New

চকবাজারের আগুন : দীর্ঘ লাশের মিছিল

রাজধানীর চকবাজার এলাকায় রাজ্জাক ভবনে লাগা আগুনে দগ্ধ হয়ে প্রাণহানির সংখ্যা একের পর এক বাড়ছে, দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। সর্বশেষ পাওয়া খবরে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ৬৯টি মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এ সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। পুড়ে যাওয়া লাশগুলো এখনো শনাক্ত করা যায়নি।

উদ্ধার করা মরদেহগুলো ঘটনাস্থল থেকে দ্রুত ঢাকা মেডিকেলের মর্গে নিয়ে যাওয়া হয়েছে। চকবাজারের ফায়ার সার্ভিসের অস্থায়ী ক্যাম্প থেকে এ তথ্য নিশ্চিত করেছে।

আগুন লাগার পর প্রায় ৫ ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। তবে সকাল সাড়ে ৭টা পর্যন্ত আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়নি। এদিকে আগুন পুরোপুরি নেভাতে বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার দিয়ে পানি ছেটানো হচ্ছে বলে জানিয়েছেন এয়ার কমোডর মো. জাহিদ হোসেন।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, আগুন নিয়ন্ত্রণের এক ঘণ্টা পর সেখান থেকে নতুন আরও ২৩টি লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তিনি জানান। এর আগে ভোর রাত ৫টা ৫৫ মিনিট পর্যন্ত সার্চিং অপারেশন করে ৪৬ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ সাংবাদিকদের বলেন, উদ্ধারকাজ পুরোপুরি শেষ হওয়ার পর নিহতের সঠিক সংখ্যা জানা যাবে।

অস্থায়ী ক্যাম্পের তথ্য মতে, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটের প্রায় ২০০ কর্মী ও কর্মকর্তা কাজ করছে। বুধবার রাত ১০ টা ৩৮ মিনিটে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। এর পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। ওই ভবনের নিচ তলায় রাসায়নিকের কারখানা থাকার কারণে আগুনের ভয়াবহতা বেড়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register