breaking news New

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি
নূন্যতম মজুরি কাঠামো বাড়ানো ও বাস্তবায়নের দাবিতে গাজীপুরের মালেকেরবাড়ী এলাকায় তিনটি পোশাক কারখানার শ্রমিকেরা কর্মবিরতি করে বিক্ষোভ করেছে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আজ সোমবার সকালে এ ঘটনা ঘটে।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। ঘটনায় পাঁচ পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন শ্রমিক আহত হন।

পুলিশ ও শ্রমিকরা জানায়, সোমবার সকালে গাজীপুরের মালেকেরবাড়ী এলাকায় ইষ্টওয়েষ্ট গার্মেন্টসের শ্রমিকেরা নূন্যতম মজুরি কাঠামো বাড়ানো ও বাস্তবায়নের দাবিতে কর্মবিরতি শুরু করে বিক্ষোভ করে। একই দাবিতে অপর আরও দুটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ করে রাস্তায় নেমে আসে।

‘এক পর্যায়ে তারা ওই মহাসড়কে বিভিন্ন পরিত্যাক্ত বস্ত ও টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে। ফলে ওই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।’

খবর পেয়ে শিল্প পুলিশ, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পাঁচ পুলিশসহ বেশ কয়েকজন শ্রমিক আহত হন। পরে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দিলে বেলা সাড়ে ১১টার দিকে ফের যান চলাচল শুরু হয়।

গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, সকালে বিভিন্ন কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে সড়ক অবরোধ করলে ১১টার দিকে ধাওয়া দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register