breaking news New

খুলনা নয়, মেয়েদের পাকিস্তান সিরিজ কক্সবাজারে

আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে বসবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে টানা ক্যাম্প করছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শুধু ক্যাম্পই নয়, মেয়েদের নিয়মিত ম্যাচ খেলানোর ব্যবস্থাও করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই অংশ হিসেবে আগামী অক্টোবরের শুরুতেই পাকিস্তানের বিপক্ষে একটি সিরিজ হবে বাংলাদেশে।

শুরুতে এই সিরিজ খুলনাতে হওয়ার কথা ছিল। সিরিজের মোট পাঁচটি ম্যাচ ও ক্যাম্প হবে খুলনায়- এমনটাই জানানো হয়েছিল বিসিবি থেকে। দীর্ঘদিন পর তাই আন্তর্জাতিক ম্যাচের স্বাদের অপেক্ষায় ছিল খুলনা। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিসিবি। খুলনায় নয়, পাকিস্তান সিরিজের সবগুলো ম্যাচ হবে কক্সবাজারে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন বিসিবির ন্যাশনাল গ্রাউন্ডস ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন ও নারী ক্রিকেট দলের ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিম।

বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল এই মহূর্তে এশিয়া কাপ খেলতে দুবাই থাকলেও সামনে বাংলাদেশে বেশ কিছু ম্যাচ রয়েছে। এর মধ্যে অক্টোবরের শুরুতেই শুরু হচ্ছে ২০তম জাতীয় ক্রিকেট লিগ। দেশের চার ভেন্যুতে একই সঙ্গে চলবে লিগ। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। প্রথমে এই টুর্নামেন্টের ভেন্যু রাখা হয়েছিল চট্টগ্রাম ও কক্সবাজারে। একই সময়ে পাকিস্তানের সঙ্গে মেয়েদের হোম সিরিজ হওয়ার কথা। ফলে ভেন্যু সংকটে পড়ে বিসিবি। তাই অনেকটা বাধ্য হয়েই খুলনাতে পাকিস্তান সিরিজ করতে চায় তারা। আর এতেই খুলনাবাসীর মনে আশার সঞ্চার হয়। কিন্তু আবারো আবাসন আর যাতায়াতের অজুহাত তুলে খুলনা থেকে ম্যাচ সরিয়ে নিল বিসিবি।

প্রথমে কক্সবাজার থেকে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ভেন্যু সরিয়ে নেওয়া হয় মিরপুরে। পরে মেয়েদের সিরিজের সবগুলো ম্যাচ কক্সবাজারে হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও বিসিবি থেকে আনুষ্ঠানিকভাবে এই সিরিজের সূচি এখনো প্রকাশ করা হয়নি।

এ বিষয়ে নারী ক্রিকেট দলের ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিম বলেন, ‘পাকিস্তানের সাথে এই সিরিজ আমরা খুলনাতে করার পরিকল্পনাই করেছিলাম। কারণ অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটের খেলা ছিল কক্সবাজারে। কিন্তু অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ভেন্যু খুলনা থেকে সরিয়ে নেওয়ায়, এখন মেয়েদের সিরিজ কক্সবাজারেই হবে।’ এর আগে ১৯ সেপ্টেম্বর থেকে মেয়েদের ক্যাম্পও হবে কক্সবাজারে।

বিসিবির ন্যাশনাল গ্রাউন্ডস কমিটির ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন বলেন, ‘খুলনাতে এর থেকেও বড় ম্যাচ হচ্ছে। জাতীয় ক্রিকেট লিগের ভেন্যু খুলনা। এই লিগ আইসিসি অন্তর্ভুক্ত। এ কারণে মেয়েদের সিরিজ খুলনায় দেওয়া হচ্ছে না।’

আগামী ২৯ সেপ্টেম্বর ঢাকায় আসবে পাকিস্তান নারী ক্রিকেট দল। মোট চারটি টি-টোয়েন্টি ও একটি একদিনের ম্যাচ খেলবে দুই দল। আগামী ১ অক্টোবর হবে প্রথম টি-টোয়েন্টি। একদিন বিরতি দিয়ে একই ভেন্যুতে ৩ ও ৪ অক্টোবর হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি। ৬ অক্টোবর হবে চতুর্থ ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ। আর একমাত্র ওয়ানডে ম্যাটটি হবে ৮ অক্টোবর।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register