Notice: Use of undefined constant REQUEST_URI - assumed 'REQUEST_URI' in /home/joynalbd/public_html/bdnewstimes.com/wp-content/themes/bdnewstimes/functions.php on line 73
কৃষক ও কৃষির সমস্যায় মুলত জাতীয় সমস্যা আইনের শাসন ও ন্যায় বিচার চাই স্বাভাবিক মৃত চাই – bdNewstimes.com | All Time Latest News

কৃষক ও কৃষির সমস্যায় মুলত জাতীয় সমস্যা আইনের শাসন ও ন্যায় বিচার চাই স্বাভাবিক মৃত চাই

ঝিনাইদহ জেলা প্রতিনিধি, ঝিনাইদহ: কথা গুলি বলেছেন বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির কেন্দ্রীয় সহ সভাপতি শুনীল সরকারের সভাপতিত্বে আরাপপুর মোড়ে রাহান সুপার মার্কেটের সামনে কৃষক নেতা জিন্নাত আলী বরুণের ৯ ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক স্বরন সভায় প্রধান অতিথির ভাষণে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের কেন্দ্রীয় সহ সভাপতি তোজাম্মেল হোসেন বলেন,

কৃষক ও কৃষির সমস্যায় মুলত জাতীয় সমস্যা আইনের শাসন ও ন্যায় বিচার চাই স্বাভাবিক মৃত চাই।সেই সাথে দেশ ব্যাপী বিচার বহির ভুত হত্যাকান্ড বন্ধ, কৃষকের ৭ দফা দাবী মেনে নিয়ে আসন্ন পাট মৌসুমে পাটের মুল্য ৩০০০ টাকা নির্ধারণ করে কৃষি উৎপাদিত ফসলের নায্য মুল্য দিতে হবে। তাছাড়া সার, ডিজেল কীট নাশকের দাম কমাতে হবে।

তিনি আরও বলেন স্মরণসভায় নেতৃবৃন্দ প্রয়াত কৃষকনেতার সংগ্রামী জীবন থেকে শিক্ষা নিয়ে কৃষি বিপ্লব তথা জাতীয় গণতান্ত্রিক বিপ্লবের অসমাপ্ত লড়াইকে এগিয়ে নিতে জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান। নেতৃবৃন্দ আরো বলেন, সা¤্রাজ্যবাদী পরিকল্পনায় এদেশকে আগামী সম্ভাব্য বিশ্বযুদ্ধে সম্পৃক্ত করার জন্য একের পর এক ষড়যন্ত্র-চক্রান্ত চলছে।

এরই অংশ হিসেবে এদেশে সন্ত্রাসী-জঙ্গিদের অবস্থান এবং তার সাথে বিদেশী সংযোগকে সম্পৃক্ত করে দেখতে হবে। মার্কিন সা¤্রাজ্যবাদ একের সময় মুজাহিদ, তালেবান, আল-কায়দা ও আইএস এর জন্ম দিয়েছে। তাই জাতীয় জীবন ও জনজীবনের সমস্যা এবং কৃষকের জরুরী সমস্যার ভিত্তিতে দল মত, ধর্ম-বর্ণ, জাতি-গোত্র নির্বিশেষে ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রামের মাধ্যমেই শ্রমিক-কৃষকের রাষ্ট্র, সরকার ও সংবিধান প্রতিষ্ঠার বিকল্প নাই।

এর পূর্বে সকাল ১০টায় ঝিনাইদহ জেলার সদর থানার গড়িয়ালা গ্রামে প্রয়াতের সমাধিতে পুষ্পমাল্য অর্পন, নিরবতা পালন ও শপথ পাঠ করা হয়। সব শেষে সভাপতি প্রয়াত নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামী ১৮ জুলাই দেশব্যাপি পাটের সর্বনি¤œ মূল্য মণপ্রতি ৩,০০০/- টাকা দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদানের কর্মসুচি সফল করতে আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির কেন্দ্রীয় সহ সভাপতি অধ্যপক তাপস বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক বি এম শামীমুল হক, ট্রেড ইউনিয়ন সংঘের ঝিনাইদহ জেলার সভাপতি আব্দুস সালাম সাহা, জাতীয় ছাত্র দলের কেন্দ্রীয় যুগ্ন আহবায়ক তৌফিক হাসান পাপ্পু, বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির ঝিনাইদহ জেলার সভাপতি ডাঃ ওলিয়ার রহমান ও সাধারণ সম্পাদক ইমরান হোসেন ফারুক প্রমুখ।

Print Friendly, PDF & Email
 

0 Comments

Leave a Reply

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: