কুষ্টিয়ার কুমারখালীতে স্বাস্থ্য সেবায় নতুন দিগন্তের উম্মোচন

ষ্টাফ রিপোর্টার: কুষ্টিয়া জেলার কুমারখালীতে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে কমিউনিটি এ্যাম্বুলেন্স সার্ভিসের ফিতা কেটে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কুমারখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মান্নান খান।

এ উপলক্ষে ২১জুন ২০১৭খ্রি: বুধবার বেলা ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহীনুজ্জামান‘র সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ মোঃ নাজমুল ইসলাম ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনন্দ কিশোর সাহা।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আকুল উদ্দিন। স্বাগত বক্তব্যে তিনি বলেন গ্রামীন জনগনের স্বাস্থ্যসেবা সহজীকরনের জন্য কমিউনিটি এ্যামবুলেন্স তৈরীর উদ্যোগ গ্রহণ করা হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান  আব্দুল মান্নান খান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহীনুজ্জামান এর সহায়তায় উপজেলা পরিষদের অর্থায়নে কমিউনিটি এ্যামবুলেন্স শুভ উদ্বোধন এর ফলে কুমারখালীর আপামর জনসাধারণের স্বাস্থ্য সেবায় নতুন দিগন্তের উম্মোচন হল। তিনি সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালী ব্যক্তিবর্গকে সেবামূলক কর্মকান্ডে এগিয়ে আসার আহবান জানান।

এ সময় প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মান্নান খান স্বাস্থ্য সেবার মানোন্নয়নে ব্যক্তিগত অর্থায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরও একটি কমিউনিটি এ্যাম্বুলেন্স প্রদানের ঘোষনা দেন।

এ ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মুন্সী আবু আহসান বরুন, কুমারখালী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ শরীফ হোসেন, পৌরসভার প্যানেল মেয়র মোঃ হারুন-অর-রশীদ, চাপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনির হাসান রিন্টু, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আশাদুর রহমান আশা, সাংবাদিক কে এম আর শাহীন প্রমূখ।

ডা: মো: আকুল উদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কুমারখালীতে যোগদানের পর থেকে স্বাস্থ্য সেবার মান বৃদ্ধির জন্য বিভিন্ন ইনোভেটিভ কাজ করে যাচ্ছেন। গ্রামীন জনগনের স্বাস্থ্যসেবা সহজীকরনের জন্য কমিউনিটি এ্যামবুলেন্স তৈরীর উদ্যোগ গ্রহণ করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:মো: আকুল উদ্দীন এর ইনোভেটিভ আইডিয়া উপজেলা পরিষদের অর্থায়নে আজ বাস্তবায়িত হলো।

Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: