কুরবানির বর্জ্য অপসারণে জেসিআই ঢাকা হেরিটেজের উদ্যোগ

 

ঈদ উল আযহায় কুরবানির পশুর বর্জ্য ব্যবস্থাপনা ঢাকার অন্যতম একটি বড় সমস্যা, যেখানে সেখানে বর্জ্য ফেলে রাখায় তৈরি হয় নোংরা পরিবেশ এবং চারপাশে ছড়িয়ে পরে দুর্গন্ধ। তাই জেসিআই ঢাকা হেরিটেজ পুরান ঢাকাতে দ্রুত বর্জ্য অপসারণে গতকাল ঈদের দিন থেকে উদ্যোগ নিয়েছে পুরাণ ঢাকাকে পরিষ্কার করার।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর ৪১ নং ওয়ার্ডের কাউন্সিলর সারওয়ার হোসেন আলো এর সহযোগিতায় ঈদের দিন বিকালে শুরু হওয়া এই উদ্যোগের সূচনায় উপস্থিত ছিলেন মেয়র সাইদ খোকন।
তিনি জেসিআই ঢাকা হেরিটেজের তরুণদের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং কুরবানির বর্জ্য অপসারণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পাশাপাশি নিজ নিজ মহল্লা পরিষ্কারে তরুণদের এগিয়ে আসার আহবান জানান।

মেয়র খোকন বলেন, “ইনশাল্লাহ, আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা দক্ষিণ এবং উত্তর উভয় এলাকার কোরবানির যে বর্জ্য, সেটা সরিয়ে মানুষকে একটা পরিচ্ছন্ন শহর উপহার দেব। আশা করি, নাগরিকদের সহযোগিতা, সম্পৃক্ততা এবং অংশগ্রহণ থাকলে আমরা আমাদের ঘোষিত সময়ের মধ্যে কাজ শেষ করতে পারব।”

এছাড়াও জেসিআই বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট মীর সাহেদ আলী জানান যে, দ্রুত সময়ে বর্জ্য অপসারণে সিটি কর্পোরেশন এর সবার সহযোগিতা দরকার, তাই সচেতনতা সৃষ্টির জন্য তারা পুরাণ ঢাকায় এই উদ্যোগ গ্রহণ করেছেন।

বর্জ্য অপসারণের সবাইকে আগ্রহী করতে এ সময় জেসিআই থেকে আরএফএল প্লাস্টিক এর সৌজন্যে বাইতি, বেলচা সহ বিভিন্ন ক্লিনিং কিট বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: