কুমিল্লার নামেই কুমিল্লার বিভাগ হতে হবে

অন্যান্য বিভাগের মতই কুমিল্লার নামেই কুমিল্লার বিভাগ হতে হবে। অন্যথায় বৃহত্তর কুমিল্লার জনগণ তা মেনে নিবে না। প্রয়োজনে তীব্র আন্দোলনের মাধ্যমে ইতিহাস-ঐতিহ্যের কুমিল্লাকে কুমিল্লার নামসহ রক্ষা হবে।
মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) কুমিল্লা নাগরিক ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম রাকিবের স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ-তথ্য জানানো হয়। আগামী ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে দশটায় জাতীয় প্রেসক্লাব চত্বরে কুমিল্লা বিভাগ বাস্তবায়নের দাবিতে মানববন্ধনও করার কর্মসূচী গ্রহণ কওে সংগঠটি।
কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহা উদ্দিন বাহার প্রেসবিজ্ঞপ্তিতে বলেন, অন্যান্য বিভাগের মতই কুমিল্লার নাম দিয়েই কুমিল্লার বিভাগ হবে। এটা কুমিল্লাবাসীর স্বপ্ন। কুমিল্লার জনগণ কুমিল্লার নামেই বিভাগ চায়। আর তাই যত দ্রুত সম্ভব কুমিল্লার নামেই কুমিল্লা বিভাগ বাস্তবায়ন করা উচিৎ।
কুমিল্লা নাগরিক ঐক্য পরিষদের আহবায়ক কবীর চৌধুরী তন্ময় জানান, হঠাৎ কুমিল্লার নাম পরিবর্তন আসছে কেন এটা আমার বোধগম্য নয়। নাম পরিবর্তনের সংস্কৃতি তো আওয়ামী লীগের নয়। যেখানে সর্বশেষ ঘোষিত বিভাগও ময়মনসিংহের নামেই হয়েছিল সেখানে কুমিল্লার নাম হঠাৎ পরিবর্তন করে ময়নামতি করা হলে বৃহত্তর কুমিল্লার নাগরিকের মাঝে নেতিবাচক প্রভাব ফেলবে। এটা করা উচিৎ হবে না।
তিঁনি আরও বলেন, বৃহত্তর কুমিল্লার ইতিহাস-ঐতিহ্য ও জনগণের কথা চিন্তা করে আমরা আশা করবো, এই ধরনের নাম পরিবর্তের অপসংস্কৃতি থেকে বেড়িয়ে এসে কুমিল্লার নামেই কুমিল্লার বিভাগ বাস্তবায়ন করতে যথাযথ নিদের্শ প্রদান করবে বঙ্গবন্ধু’র কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: