breaking news New

কিভাবে বুঝবেন আপনি তার প্রেমে হাবুডাবু খাচ্ছেন?

বিনোদন ডেস্কঃ হঠাৎ করে কাউকে ভাল লাগতেই পারে। কিন্তু সে ভাললাগার নাম ভালবাসা নয়। ঐযে গান আছে না, ভালবাসা ভালোলাগা এক নয়! যে কারো সাথে মানুষিক বুঝাপরা এক দিনে হয়না। তার জন্য সময় দিতে হয়। এজন্যই পশ্চিমা বিশ্বে ডেটিং ব্যাপারটা প্রচলিত। যদিও ডেটিং এর মূল উদ্দেশ্য দুটি মানুষের মধ্যে ভাল জানা শুনা হওয়া, কথা বিনিময়, ভাব বিনিময় কিন্তু সময়ের বিবর্তনে এটি অনেকটা বদলে গেছে। যাই হোক সেটা আমাদের আজকের আলোচ্য বিষয় নয়।
বিভিন্ন কারনে একটা মানুষের সাথে আপনার পরিচয় হতে পারে। চলাফেরা উঠাবসা থাকতে পারে। তার প্রতি একটা ভালোলাগাও থাকতে পারে। কিন্তু আপনি কি সত্যিই মানুষিক ভাবে তার প্রতি দূর্বল? কিভাবে নিশ্চিত হবেন?

১। অন্য কারো সাথে দেখলে কি হিংসা হয়?
হিংসা সাধারণত মানুষের খারাপ অনুভূতিগুলোর মধ্যে একটি। নিয়ন্ত্রনে না থাকলে এটা অনেক ক্ষেত্রেই আত্মবিনাশী হয়ে দাঁড়ায়। যত উদার মানুষই হোক কাছের মানুষকে অন্য কারো সাথে দেখলে, হিংসা বা জ্বালা-পোড়া তার প্রতি আপনার দূর্বলতার লক্ষন।

২। তার হাসি ভালবাসি
সে যখনই হাসে মনটা আনন্দে ভরে উঠে? আপনার দিকে তাকিয়ে তার একটুখানি হাসি আপনার দিনটাকে সুন্দর করে দেয়? মন চায় মানুষটা সারাক্ষন হাসুক? খুসি থাক? ভাল থাক? তার জীবনটা সহজ করার জন্য তার খুশির জন্য অনেক কিছু করতে মন চায়? লক্ষন কিন্তু ভাল নয়!

৩। তার মন খারাপে আপনার মন পুড়ে?
মন কিন্তু প্রিয়জনের জন্যই পুড়ে। তার মনটা খারাপ হলে আপনার মনটাও ঠিক ভাল যায় না। তাকে হাসি খুশি দেখতে ইচ্ছা করে। আপনি কখনোই চান না আপনার আচরনে সে কষ্ট পাক। যদি পেয়ে বসে তবে নিজেকে খুব অপরাধী মনে হয়।

৪। চিন্তা জুড়ে সুধুই সে
জান্তে বা অজান্তে আপনার চিন্তার জগতটা সে দখল করে বসে আছে। অনেক ভাবায় আপনাকে তার বলা কথা গুলো, তার আচরন গুলো। তার সাথে কি করবেন, কি বলবেন সেগুলো মাথায় ঘুরপাক খায়। সকালে ঘুম থেকে উঠে কিংবা রাতে ঘুমাতে যাওয়ার আগে তার কথা মনে পরে।

৫। অন্যদের সঙ্গ ত্যাগ
তার সাথে থাকার জন্য কিংবা তাকে ভাল রাখার জন্য আপনি নিজের পরিকল্পনা পরিবর্তন করছেন? বা করতে চাইছেন? অন্য যে কারো থেকে তার সাথে সময় কাটাতে বেশি ভাল লাগে। তাই প্রয়োজনে অন্যদের সঙ্গ কমিয়ে বা ত্যাগ করে তার সাথে থাকতে চাইছেন?

৬। তার সামনে সংলগ্নতা হারান
কি করবেন, কি বলবেন সব কিছু প্লান করে এসেছেন তবুও সে সামনে আসলে কেমন যেন খেই হারিয়ে যায়? কথা গুলো অসংলগ্ন হয় আর পরিকল্পনা ভেস্তে যায়? সে সামনে থাকলে কি করবেন দিশাহারা হয়ে যান?

৭। সে আপনার স্বস্তির জায়গা
মনটা খারাপ। অনেক কিছু হয়তো খারাপ যাচ্ছে জীবনে? কিন্তু সে পাশে আছে তাই ভালো লাগছে? বিপদে মানুষ মানুষের পাশে থাকলে ভালই লাগে। মানুষ মানুষের জন্য… । কিন্তু এই ভালোলাগা সেই ভালোলাগা নয়। সে কাছে থাকলে আপনি যে বিশ্বজয় করতে পারবেন। জীবনে যত ঝর আসুক আপনি শক্ত হয়ে প্রতিরোধ করতে পারবেন? কারন সেই আপনার নীড়, আপনার সাহস, আপনার স্বস্তি।

৮। তার ভাল লাগা মন্দলাগা গুলো আপনি সহজ ভাবে নিতে পারেন
আমরা প্রতিটা মানুষই আলাদা। একজনের সাথে অন্যজনের অনেক মিল যেমন রয়েছে তেমনি রয়েছে অমিল। তার সাথেও আপনার অনেক অমিল রয়েছে। তবুও তার ভাল লাগা মন্দ লাগাগুলোর প্রতি রয়েছে আপনার বাড়তি আগ্রহ। আপনি চান সে ভাল থাকুক। তাইতো তার এই দিকগুলো প্রতি আপনি এত সহনশীল ও মনোযোগী। ক্ষেত্র বিশেষ এমনো হয় যে তার পছন্দ-অপছন্দগুলো নিজেরো পছন্দ বা অপছন্দ বলে মেনে নিচ্ছেন। তার জন্য বদলাতে ইচ্ছা করে।

৯। কাছের মানুষগুলোর সাথে তাকে পরিচয় করিয়ে দিতে মন চায়?
তার প্রতি আপনি গর্ববোধ করেন। একটা অন্যরকমের ভালোলাগা-বিশ্বাস। তার কথা গর্ব করে সবাইকে বলতে ইচ্ছা করে। কাছের মানুষগুলোর সাথে তাকে পরিচয় করিয়ে দিতে ইচ্ছা করে।

১০। অসংকোচে কথা বলতে পারা
স্বভাবজাতভাবেই মানুষ নিজের দূর্বলতাগুলো অন্যদের থেকে লুকায়। ভালো দিকগুলো সামনে রেখে খারাপ দিক গুলো লুকায়। কিন্তু আপনি যখনি তার সাথে কথা বলেন আপনি নিঃসংকোচে কথা বলতে পারেন। কি ভাববে না ভাববে এই ভয় হয় না। আপনার জীবনে ঘটে যাওয়া ভাল-খারাপ ঘটনাগুলি ঘটনাগুলি সবার আগে তাকে বলতে মন চায়।

উপরের লক্ষণগুলি যদি আপনার মধ্যে থাকে তবে আপনি নিঃসন্দেহে সেই মানুষটির উপর মানুষিকভাবে অনেক দূর্বল ও নির্ভরশীল।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register