breaking news New

কাদেরকে সিঙ্গাপুর পাঠানো হচ্ছে

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হচ্ছে। ভারতের হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির পরামর্শে তাকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া।

আজ সোমবার দুপুরে বিএসএমএমইউ আয়োজিত প্রেস কনফারেন্সে এ তথ্য জানানো হয়।

এসময় কনক কান্তি বড়ুয়া জানান, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও এখনো শঙ্কামুক্ত নয়।

তিনি আরো বলেন, ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিতে চাইলে এখনই উপযুক্ত সময়। তাকে সিঙ্গাপুরে নেওয়ার জন্য সিঙ্গাপুরের হাসপাতালের প্রস্তুতি সাপেক্ষে তাকে যত দ্রুত সম্ভব সিঙ্গাপুরে নেওয়া হবে বলে জানান তিনি।

এর আগে দুপুরের দিকে একটি চার্টার্ড বিমানে করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছনোর সঙ্গে সঙ্গে ভারতের হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চলে আসেন। এসময় দেবী শেঠির সঙ্গে ছিলেন বিএসএমএমইউয়ের প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক সৈয়দ মোজাফফর আহমেদ।

সকালে ব্যাঙ্গালোর থেকে তিনি কলকাতা বিমান বন্দরে এসে পৌঁছন। সেখানে কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের কনসুলার (ভিসা) মনসুর আহমদ বিপ্লব তাকে স্বাগত জানান এবং ভিসা প্রদান করেন। সেখান থেকেই উপমহাদেশের প্রখ্যাত এ শৈল্য চিকিৎসক ঢাকার উদ্দেশে চার্টার্ড বিমানে রওনা হন।

এদিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে একজন বিশেষজ্ঞ, একজন সাধারণ চিকিৎসক ও দু’জন নার্সসহ চারজনের একটি দল ওই দিন সন্ধ্যায় ঢাকায় এসে এসে পৌঁছান ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য।

প্রসঙ্গত, গতকাল রোববার সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন ওবায়দুল কাদের। এরপর সেখানে আইসিইউতে চিকিৎসা দিতে দিতেই তার একটি হার্ট অ্যাটাক হয়। তারপর এনজিওগ্রাম করে দেখা যায়, তার হৃদযন্ত্রে তিনটি ব্লক রয়েছে, যার একটিতে স্টেন্টিং করে দেওয়া হয়।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register