breaking news New

কলকাতায় চলন্ত ট্রেন থেকে ফেলে দেওয়া হচ্ছে মুসলিমদের

আন্তর্জাতিক ডেস্ক: কলকাতায় কয়েকজন মুসলমানকে মারধর করে চলন্ত ট্রেন থেকে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে একটি কট্টর হিন্দুত্ববাদী সংগঠনের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার সকালের ওই ঘটনাটির কথা জানা যায় মঙ্গলবার রাতে। দক্ষিণ চব্বিশ পরগণার ক্যানিং-শিয়ালদহ লোকাল ট্রেনে চেপে প্রতিদিনের মতো কাজে যাচ্ছিলেন মুসলমান যাত্রীরা।

সেদিনই হিন্দু সংহতি নামের একটি কট্টর হিন্দু সংগঠনের জমায়েত ছিল কলকাতায়, এবং তাদের সমর্থকরাও নানা স্টেশন থেকে ট্রেনে উঠছিলেন ও ‘জয় শ্রীরাম’ স্লোগান দিচ্ছিলেন।
সাংবাদিকদের সাথে কথা বলছেন মান্নান মোল্লা- আক্রান্ত মুসলিমদের একজন।

আহত মুসলিমদের একজন মান্নান মোল্লা বিবিসি বাংলাকে বলেন, প্রথমে তাদের বলা হয় ‘জয় শ্রীরাম’ স্লোগানে গলা মেলাতে। এর সঙ্গেই পোশাক ও দাঁড়ি নিয়ে কটূক্তি করে বলা হয় এসব পোশাক পরা যাবে না .. ইত্যাদি। এরপরই চলন্ত ট্রেনেই শুরু হয় মারধর। ট্রেনটির বিভিন্ন কামরায় মারধর চলছিল বলেও অভিযোগ করা হয়েছে।

শাহরুফ হালদার নামে আরেকজন জানান, পার্ক সার্কাস স্টেশনে ঢোকার পরে তিনি ও আরো কয়েকজন মুসলমান যাত্রী নেমে যেতে চেষ্টা করছিলেন, সেখানে তাদেরও ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয় এবং এর আগে তাদেরও মারধর করা হয়। একজন হিন্দু ধর্মাবলম্বীকেও পেটায় ওই সংগঠনটির কর্মীরা।

রেল পুলিশ বলেছে, মারধর আর ধাক্কা মারার অভিযোগের তদন্ত করছেন তারা।-বিবিসি

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register