কক্সবাজার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ শমসের উদ্দিন চৌধুরীর পরলোক গমন

কক্সবাজার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ শমসের উদ্দিন চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। সোমবার (২ জানুয়ারী) সন্ধ্যা ৫টার দিকে চট্টগ্রাম হালি শহরস্থ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি ২ ছেলে ও ২ মেয়ের জনক।
মরহুমের প্রথম জানাজা সোমবার বাদে এশা চট্টগ্রাম হালি শহরে অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় জানাজা মঙ্গলবার (৩ জানুয়ারী) সকাল ১১ টায় গ্রামের বাড়ী চকরিয়ার পূর্ব কাকারা মাঝের ফাঁড়ি স্টেশন ময়দানে অনুষ্ঠিত হবে।
শমসের উদ্দিন চৌধুরী ১৯৯৪ সালের ১৫ ডিসেম্বর থেকে ১৯৯৬ সালের ২৫ ডিসেম্বর পর্যন্ত কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ ছিলেন। এর আগে তিনি একই পদে চট্টগ্রামের সন্দিপ সরকারী কলেজে দায়িত্ব পালন করেন।
১৯৬৩ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে শমসের উদ্দিন চৌধুরী সর্বপ্রথম অধ্যাপনা শুরু করেন। পর্যায়ক্রমে তিনি সিলেট এমসি কলেজ, চট্টগ্রাম সরকারী সিটি কলেজ ও চট্টগ্রাম কলেজে অধ্যাপনা করেন। কর্মজীবনে শমসের উদ্দিন চৌধুরী খুব কর্মঠ ও সৎ হিসেবে প্রসিদ্ধ ছিলেন।
মরহুমের বিদেহী আত্নার মাগফিরাত কামনায় সিবিএন’র মাধ্যমে দোয়া চেয়েছেন পরিবারের সদস্যদের পক্ষ থেকে অ্যাডভোকেট খালেদুল কবির।

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register