breaking news New

এ কথা ঘুণাক্ষরেও বলেননি ড. কামাল

নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত নেতারা শপথ নিতে পারেন এ ধরনের কোনো কথা ড. কামাল হোসেন ঘুণাক্ষরেও বলেননি বলে জানিয়েছেন জোটের নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু। আজ রোববার দুপুরে রাজধানীর মতিঝিলের মেট্রোপলিটন চেম্বার ভবনে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

মন্টু বলেন, ‘এই নির্বাচন অগ্রহণযোগ্য এবং আমরা অবিলম্বে একটা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। এটা পরিষ্কার বলে দেওয়া হয়েছে। সুতরাং এই নির্বাচনে আমাদের কেউ শপথ নেবে এ ধরনের কোনো কথা ঘুণাক্ষরেও কামাল হোসেন সাহেব বলেননি। ’

বৈঠক শেষে ঐক্যফ্রন্টের নেতা আ স ম আব্দুর রব জানান, ‘ঐক্যফ্রন্ট অটুট আছে, জনগণের স্বার্থে কিছুদিনের মধ্যেই কর্মসূচি ঘোষণা করা হবে। ’

বৈঠকে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে জোটগতভাবে অংশ নেয় বিএনপি-গণফোরাম-কৃষক শ্রমিক জনতা লীগ-নাগরিক ঐক্যসহ কয়েকটি দল। এতে এমপি নির্বাচিত হন বিএনপির পাঁচজন ও গণফোরামের দুইজন।

নির্বাচনে ব্যাপক কারচুপি-জালিয়াতির অভিযোগ তুলে ফলাফল প্রত্যাখ্যান করে ঐক্যফ্রন্ট। এ নিয়ে ৩ জানুয়ারি ঐক্যফ্রন্টের প্রার্থীদের পক্ষ থেকে নির্বাচন কমিশনে স্মারকলিপি দেওয়া হয়, যেখানে পুনর্নির্বাচনের দাবি জানায় তারা। সেদিন আওয়ামী লীগ-জাতীয় পার্টিসহ অন্যান্য দলের নির্বাচিত এমপিরা শপথ নিলেও নেননি ঐক্যফ্রন্টের সাত এমপি।

ঐক্যফ্রন্টের নির্বাচিত এমপিরা শপথ নেবেন কি-না, এমন এক প্রশ্নের জবাবে সেদিনই জোটের মুখপাত্র ও নির্বাচিত এমপি মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা শপথ নিচ্ছি না।’

কিন্তু গতকাল শনিবার গণফোরামের বর্ধিত সভার পর সংবাদ সম্মেলন করে ড. কামাল হোসেন জানান, তারা সংসদে যাওয়ার ব্যাপারে ইতিবাচক চিন্তা করছেন। এ নিয়ে নানা গুঞ্জন ডালপালা মেলার পরিপ্রেক্ষিতে স্টিয়ারিং কমিটির বৈঠকটি ডাকা হয়। আজ বৈঠক শেষে জোটের অবস্থান জানালেন মন্টু।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register