একতরফা খেলতে পারবে না আওয়ামী লীগ: মির্জা ফখরুল

আগামী নির্বাচনে আওয়ামী লীগ গতবারের নির্বাচনের মতো একতরফা খেলতে পারবে না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

৩ এপ্রিল বুধবার দুপুরে রাজধানীতে এক আলোচনায় অংশ নিয়ে বিএনপি মহাসচিব এ কথা বলেন।

আওয়ামী লীগের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আসুন নির্বাচনকালীন সহায়ক সরকার নিয়ে আলোচনা করি, সংলাপ করি। কিন্তু আপনারা সেটা করবেন না। আলোচনায় বসলে আপনাদের আসল কথা ফাঁস হয়ে যাবে। আপনারা জয়ী হতে পারবেন না। আপনারা চান নিজেরাই রেফারি থাকবেন, লাইন্সম্যান থাকবেন। কিন্তু একতরফা খেলা হবে না।

ফখরুল বলেন, প্রধানমন্ত্রী বলছেন আগামী নির্বাচন হবে সংবিধান মোতাবেক। কিন্তু সংবিধানকে তো আপনারাই কেটেকুটে কাগজে পরিণত করেছেন।

মৎস ও প্রাণী সম্পদমন্ত্রীসহ মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারাদের অস্ট্রেলিয়া সফরের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, মন্ত্রী দেশের বাইরে গেছেন। কিছুদিন আগে হাওরের যে মহাপরিচালক দেশের বাইরে। অর্থাৎ তারা দেশটাকে তারা বিনোদনের জায়গা মনে করছে। অর্থ উপার্জন করবে, বিদেশে যাবে, বিনোদন করবে।

বাংলাদেশ সবচেয়ে কঠিন সময় অতিক্রম করছে এমন দাবি করে তিনি বলেন, এমন কঠিন সময় আগে কখনো আসেনি। ৭১ সালে যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করা হয়েছিল সেই স্বপ্ন খান খান হয়ে গেছে।

প্রধান বিচারপতির এক মন্তব্যের কথা উল্লেখ করে ফখরুল বলেন, প্রধান বিচারপতি বলেছেন দেশে আইনের শাসন নেই। বিচার বিভাগের উপর নির্বাহী বিভাগ প্রভাব বিস্তার করছে। এটা একটি বড় অভিযোগ।

কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইবরাহীমের সভাপতিত্বে এবং মহাসচিব এমএম আমিনুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে  বিএনপি ও কল্যাণ পার্টির কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: