একটা কালো ছায়া নেমে আসছিল : শাবনূর

বিনোদন প্রতিবেদক : ‘আমি অনেক ভালো ভালো সিনেমায় কাজ করেছি। দেশের গুণী নির্মাতাদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। অনেকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার কথা ছিল। কিন্তু একটা কালো ছায়া আমার উপর নেমে আসছিল। এই কালো ছায়ার জন্য পুরস্কারগুলো আমার হাত ছাড়া হয়ে গেছে।’ তার সাথে আলাপকালে এভাবেই কথাগুলো বলেন ঢাকাই চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় অভিনেত্রী শাবনূর।

নব্বই দশকের এ চিত্রনায়িকা ‘স্বপ্নের ঠিকানা’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘তোমাকে চাই’, ‘আনন্দ অশ্রু’, ‘নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’, ‘দুই নয়নের আলোসহ বেশ কিছু দর্শকপ্রিয় সিনেমা উপহার দেন। কিন্তু তার হাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার উঠেছে মাত্র একবার। এর জন্য তিনি ‘বিক্ষোভ’ সিনেমার একটি স্থিরচিত্রকেই দায়ী করেন।

এ প্রসঙ্গে শাবনূর বলেন, ‘‘আমি ‘বিক্ষোভ’ সিনেমায় কাজ করেছিলাম। সেই সিনেমায় একটা মিছিলের ছবি ছিল। সেখানে আমি ট্রাকে করে মিছিল করছি। সঙ্গে অন্যান্য শিল্পীরাও ছিলেন। কিন্তু এই মিছিলের ছবিটা অনেকে অনেক ক্ষেত্রে দেখিয়ে বলেন, আমি কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত। এটাকে পুঁজি করে অনেকেই ছড়াচ্ছে আমি কোনো দল করি। আসলে এটা ঠিক না।’

তিনি আরো বলেন, ‘আর এজন্য আমি পুরস্কার পাচ্ছিলাম না। এটা খুব দুঃখজনক। এর জন্য অনেকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার হাত থেকে ছুটে গেছে। আমরা শিল্পী, আমরা কোনো দল করতে পারি না। আমি নিজে কখনো রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম না।’

শাবনূর বর্তমানে নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিকের ‘এত প্রেম এত মায়া’ সিনেমার কাজ হাতে নিয়েছেন। এছাড়া তিনি সিনেমা নির্মাণের কথাও ভাবছেন। আগামী বছরের শুরুর দিকে তিনি নতুন সিনেমা নির্মাণের কাজে হাত দিবেন বলেও জানান এ অভিনেত্রী।

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register