উদ্যোক্তা পরিবার বাংলাদেশ এর রাজশাহী বিভাগীয় সভা অনুষ্ঠিত এবং একটি ওয়েবসাইট উদ্ভোধণ

“উদ্যোক্তা পরিবার বাংলাদেশ” এর মহতী উদ্যোগের অংশ হিসাবে রাজশাহী মহানগরীতে বিভিন্ন উদ্যোক্তাদের সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় গত ১৮ই আগষ্ট ২০১৭ইং রোজ শুক্রবার বিকাল ৩.৩০মিনিটে নগরীর মিয়াপাড়া এলাকায় অবস্থিত সাধারন গ্রন্থাগারে। এই সভার আয়োজন করেন রাজশাহীর প্রানকেন্দ্রে অবস্থিত CBA IT & Freelancing Institute এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ ওয়াসিফ ইকবাল হুসাইন।

এই সভায় রাজশাহী বিভাগের ছোট ছোট নারী এবং পুরুষ উদ্যোক্তাদের পাশাপাশি বিভিন্ন সংগঠণ থেকে আসা প্রতিনিধিরা বক্তব্য রাখেন। তবে মূল বক্তা হিসাবে উপস্থিত ছিলেন মোঃ আল-মামুন, ফাউন্ডার এন্ড সিইও – উদ্যোক্তা পরিবার বাংলাদেশের। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা থেকে আগত উদ্যোক্তা পরিবার বাংলাদেশের কো-ফাউন্ডার মিঃ সিয়াম আহমেদ এবং মিঃ সাইফুল্লাহ সুজন।

অনুষ্টিত সভায় মোঃ আল-মামুন তাঁর বক্তব্যে তুলে ধরেন কিভাবে এবং কেন উদ্যোক্তা পরিবার সৃষ্টি হলো এবং এর মূল লক্ষ্য-উদ্দেশ্য এবং ভবিষ্যৎ পরিকল্পনা। সারা দেশের বিভিন্ন উদ্যোক্তাদের সাথে মিলেমিশে সমাজ তথা দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে কাজ করার নামই উদ্যোক্তা পরিবার।  উক্ত সভায় দেশের তরুন সমাজের উন্নতি, ক্ষুদ্র ও নতুন উদ্যোক্তাদের কিভাবে ব্যবসার ক্ষেত্র বৃদ্ধি করবে এবং এর জন্য উদ্যোক্তা পরিবার কিভাবে সহযোগিতা করবে এই বিষয়গুলি নিয়েই মূলত আলোচনা ও মত বিনিময় করেন উপস্থিত বক্তরা।

এক নজরে উদ্যোক্তা পরিবার এর লক্ষ্য এবং উদ্দেশ্যঃ

০১। উদ্যোক্তা পরিবার ডিজিটাল স্কুল বা অনলাইন ট্রেইনিং ইনস্টিটিউটঃ এর মাধ্যমে উদ্যোক্তাদের নিজ নিজ ক্ষেত্রে দক্ষ করে গড়ে তোলার চেষ্টা করা হবে।

০২। বিটুবি ই-কমার্স সাইটwww.uddoktabazar.com

০৩। উদ্যোক্তা পরিবার আইটি সার্ভিস www.up-tek.com যার মাধ্যমে সদস্য প্রতিষ্ঠানের আইটি সংক্রান্ত নানাবিধ সেবা ঝুকিমুক্তভাবে খুব কম মূল্যে প্রদান করা হবে।

০৪। অনলাইন নিউজ পোর্টালwww.upbtimes.com এর মাধ্যমে উদ্যোক্তা পরিবার সাথে সম্পৃক্ত সকল উদ্যোক্তাদের সুবিধা-অসুবিধার পাশাপাশি ব্যবসায়িক চিন্তাভাবনা তুলে ধরা হবে দেশ-বিদেশে।

০৫। একটি ই-কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠা করা

০৬। উদ্যোক্তাদের ফ্রি লিগ্যাল এডভাইজঃ ব্যবসা কিংবা ব্যবসা পরিচালনা সংক্রান্ত বিভিন্ন সমস্যা সমাধানে ফ্রি পরামর্শ পেতে আমাদের এই পরিকল্পনা। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজিবী এডঃ মহসীন জমাদ্দার আমাদের সাথে ইতিমধ্যে সম্পৃক্ত হতে ইচ্ছা প্রকাশ করেছেন।

০৭। উদ্যোক্তা পরিবার সুপার মার্কেট বা চেইন শপঃ উৎপাদিত বা সংগৃহীত পন্য এবং সেবা এর মাধ্যমে সরাসরি বিক্রির সুযোগ দেওয়া হবে। আপনিও এর মালিক হতে পারেন।

০৮। উদ্যোক্তা পরিবার হাসপাতাল বা ডায়গনেস্টিক সেন্টারঃ যদি সম্ভব হয় তবে ন্যায্য মূল্যের সেবা নিশ্চিত করবে উদ্যোক্তা পরিবারের সকলের জন্য।

০৯। এক্সপোর্ট-ইম্পোর্ট, গবেষণা এবং উৎপাদনমূখী যেকোন ব্যবসা সহায়তা

১০। উদ্যোক্তা পরিবার ট্যূরস এন্ড ট্রাভেলস এবং কিছু সার্ভিস সংক্রান্ত উদ্যোগ

১১। উদ্যোক্তা পরিবার ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা

১২। প্রভৃতি

উদ্যোক্তা পরিবার বাংলাদেশ তাঁদের ক্ষুদ্র ও নতুন উদ্যোক্তাদের (সদস্য) ব্যবসা বা পন্যকে সারাদেশে মার্কেটিং-এ সহযোগীতা করার জন্য একটি বিটুবি সাইট www.uddoktabazar.com উদ্ভোধণ করেন। এটি আগামীতে উদ্যোক্তা পরিবার এর সয়াফল্যের ইতিহাস রচনায় রাজশাহীকে সমৃদ্ধ করবে নিঃসন্দেহে। উপস্থিত সকলেই উদ্যোক্তা পরিবার এর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এবং ভবিষ্যতে এর সফলতা কামনার পাশাপাশি যতটুকু সম্ভব সহযোগীতার মনোভাব ব্যক্ত করেছেন।

এই অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজশাহী বিভাগের সাথে উদ্যোক্তা পরিবার বাংলাদেশ এর সম্পর্ক আরো সুদৃঢ় হল এবং এর কার্যক্রমকে আরো এগিয়ে নিতে CBA IT & Freelancing Institute এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ ওয়াসিফ ইকবাল হুসাইনকে রাজশাহী বিভাগের চিফ কো-অর্ডিনেটর  হিসাবে যূক্ত হবার প্রস্তাব করেন উদ্যোক্তা পরিবার বাংলাদেশের ফাউন্ডার এবং সিইও মোঃ আল-মামুন এবং মোঃ ওয়াসিফ ইকবাল হুসাইন হাসিমুখে এই প্রস্তাব গ্রহণ করেন। ভবিষ্যতে তিনি তাঁর সর্বোচ্চটুকু দিয়ে উদ্যোক্তা পরিবার এর সাথে থাকার জন্য তাঁর ইচ্ছা প্রকাশ করেন।

পরিশেষে, সভায় উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠান সঞ্চালক হিসাবে মিঃ মোঃ ওয়াসিফ ইকবাল অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।

Print Friendly

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register

%d bloggers like this: