ঈদযাত্রায় থাকবে বিআরটিসির ৯০০ বাস : সেতুমন্ত্রী

ঈদের সাত দিন আগে থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে এবং ২২ মে থেকে বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস চালু হবে বলে ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতের জন্য বিআরটিসির ৯০০ বাস নামানো হবে। এর মধ্যে ৪৬৬টি বিভিন্ন মডেলের বাস ঢাকা থেকে দেশের বিভিন্ন জেলা উপজেলায় যাবে। আর ঈদের পূর্বদিন পর্যন্ত ৫০টি বাস মহাখালী, গাবতলী, যাত্রাবাড়ী ও সায়েদাবাদে স্ট্যান্ডবাই রাখা হবে।’

ঈদযাত্রায় ঘরমুখী মানুষের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত আদায় করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন ওবায়দুল কাদের।

রাজধানীর কমলাপুরে বুধবার দুপুরে বিআরটিসি বাস ডিপোতে আয়োজিত বিআরটিসি শ্রমিক কর্মচারীদের বকেয়া বেতন ভাতা ও গ্রাচ্যুইটি প্রদান উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন সেতুমন্ত্রী। সভায় সভাপতিত্ব করেন বিআরটিসির চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মিজানুর রহমান।

 

তিনি বলেন, ‘প্রত্যেক কাউন্টারের সামনে দৃশ্যমান স্থানে ভাড়ার তালিকা প্রদর্শন করতে হবে।’

ঈদের সাত দিন আগে থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে। ২২ মে থেকে ঈদ স্পেশাল সার্ভিসের বাস চলাচল শুরু করবে। এ সার্ভিস ঈদ পরবর্তী তিনদিন চলমান থাকবে বলেও জানান মন্ত্রী।

বিআরটিসির ৩০০ বাসের মেরামত দ্রুত শেষ করে ঈদ স্পেশাল বহরে যুক্ত করা হবে বলেও আশ্বস্ত করেন ওবায়দুল কাদের।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register