ই-কমার্স ব্যাবসায় জড়িত নারীদের নিয়ে ইক্যাব আয়োজন করল “ইমপাওয়ারিং ওইমেন থ্রো ইকমার্স এন্ট্রাপ্রেনিউরশীপ”

গত শুক্রুবার ২৪শে মার্চ ইকমার্সের মাধ্যমে যেসকল নারীরা সাবলম্বি হয়েছেন এবং লড়াই চালিয়ে যাচ্ছেন তাদের নিয়ে ই-কমার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ ই-ক্যাব দিনব্যাপি কর্মসূচীর মাধ্যমে আয়োজন করেছে “ইমপাওয়ারিং ওইমেন থ্রো ইকমার্স এন্ট্রাপ্রেনিউরশীপ”
রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন থ্রিডি অডিটোরিয়াম দিনব্যাপি ইকমার্সের নারী উদ্যোক্তারা তাদের পন্য ও সেবার প্রদর্শন করেন। এসময় নারী উদ্যোক্তারা জামদানি শাড়ী, গহনা, প্রসাদনী সহ বিভিন্ন পন্যের পশরা সাজিয়ে বসেন।
প্রদর্শনীতে অংশ নেওয়া কাজু র পশরা এর স্বত্বাধিকারিণী রাহাতুন জান্নাত জানান এধরনের আয়োজনে অংশ নিতে পেরে তিনি দারুন ভাবে অভিভূত। ইক্যাব থেকে ভবিষ্যতে আরো আয়োজনের আশাবাদ ব্যাক্ত করেন তিনি।
আয়োজন সম্পর্কে প্রদর্শনীর আয়োজক ইক্যাবের ডিরেক্টর নাসিমা আক্তার নিশা জানান ইকমার্সে সেক্টরে আরো নারীদেরর সাবলম্বি করার জন্যই ই-ক্যাব থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।
২য় সেশনে নারী উদ্যোক্তাদের সেলস বৃদ্ধির জন্য ডিজিটাল মার্কেটিং এর উপর একটি ওয়ার্কশপ পরিচালনা করেন এমসিসি এর হেড অফ ট্রেইনিং নাজমুল হাসান তপু এবং এসএসএল ওয়্যারলেস এর হেড অফ ই-কমার্স নাওয়াত আশেকীন।
দিনব্যাপি আয়োজনের মূল সেশনে নিজ নিজ ক্ষেত্রে সফল নারীদের নিয়ে ইক্যাব এর সভাপতি রাজিব আহমেদ এর সভাপতিত্বে একটি প্যানেল ডিসকাশন করা হয় যেখানে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এডভোকেট মমতাজ বেগম, বেসিস এর ভাইস প্রেসিডেন্ট ফারহানা এ রহমান, আইসিটি বিশেষজ্ঞ আরিফা জেসমিন কনিকা, দেশিফুল ডটকমের প্রতিষ্ঠাতা বুশরা আলম, রেনে বাংলাদেশের প্রধান স্বতাধীকারী সানজানা জামান, ওইমেন ইন ডিজিটাল এর প্রতিষ্ঠাতা আছিয়া নিলা। ইক্যাবের ডিরেক্টর নাসিমা আক্তার নিশার সঞ্চালনায় তারা নারী উদ্যোক্তাদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

ইক্যাব ও ইক্যাব ইয়্যুথ ফোরামের আয়োজনের টাইটেল স্পন্সর এসএসএলকমার্জ, সিলভার স্পন্সর বাগডুম ডটকম, ইভেন্ট পার্টনার ব্রেকবাইট ও রিভারি। মিডিয়া পার্টনার ছিলো বাংলানিউজ ডটকম।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register