ইসিতে আপিল শুনানি আজ ভাগ্য খুলছে যাদের

নিজস্ব প্রতিবেদক

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আজ শনিবার শেষ দিনের মতো আপিল শুনানি চলছে। সকাল ১০টা থেকে শুরু হওয়া আপিল শুনানিতে কয়েকজনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

আজ যাদের ভাগ্য খুলেছে তারা হলেন- গণফোরামের নাঈম জাহাঙ্গীর (জামালপুর-৩), খেলাফত মজলিশের আব্দুল কাইয়ুম খান (নেত্রকোণা-১), এ কে এম লুৎফর রহমান (ময়মনসিংহ-১), চৌধুরী মোহাম্মদ ইসহাক (ময়মনসিংহ-৬), শাহ মফিজ (ব্রাহ্মণবাড়িয়া-২), মোরশেদ সিদ্দিকী (চট্টগ্রাম-৯),মহিউদ্দিন মোল্লা (ব্রাক্ষণবাড়িয়া-৪), বিএনপির এম মোরশেদ খান (চট্টগ্রাম-৮), বিএনপির জেড খান মো. রিয়াজ উদ্দিন (চাঁদপুর-৪)।

এর আগে দুদিনের শুনানিতে প্রার্থিতা ফেরত পেয়েছেন ১৫৮ জন। খারিজ হয়েছে ১৪১ জনের আপিল। আজ ২৩৩টি আপিল আবেদনের ওপর শুনানি হবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ ও ৭৮৬টি অবৈধ বলে ঘোষণা করেন। এর পরিপ্রেক্ষিতে গত ৩ থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ৫৪৩ জন প্রার্থী আপিল আবেদন করেন ইসিতে।

ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় আগামী ৯ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর। আর ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register