ইসলামিক বিশ্ববিদ্যালয়,ফায়ার সার্ভিস ও নতুন থানা হচ্ছে দক্ষিণ রাউজানে

এম বেলাল উদ্দিন, রাউজান
রাউজানের কোনো কৃষি জমিতে অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করা যাবে না। উৎপাদন করা যাবে এমন এক ইঞ্চি কৃষি জমি যাতে অনাবাদি না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। একাজে কৃষকদের সহায়তা দেবেন জনপ্রতিনিধিরা। সুবিধা অসুবিধা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন কৃষি বিভাগ।
গতকাল ১২ ফেব্র“য়ারী রাউজান পূর্বগুজরা ইউনিয়ন পরিষদের নতুন ভবন উদ্বোধন ও ধুমারপাড়া একটি খাদ্য উৎপাদন কারখানা উদ্বোধন করতে এসে প্রধান অতিথির বক্তব্যে এই নিদ্দেশনা প্রদান করেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী। ধুমারপাড়ায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিন। এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এহেছানুল হায়দর চৌধুরী, বৌদ্ধ নেতা লায়ন আদর্শ কুমার বড়–য়া, উরকিরচর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল, বিনাজুরী ইউনিয়নের চেয়ারম্যান সুকুমার বড়–য়া,গহিরা ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবসার বাশি, বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান ভুপেশ বড়–য়া। অনুষ্ঠান পরিচালনায় করেন শুকনা খাদ্য উৎপাদনকারী চায়না ফুডের পরিচালক সজল বড়–য়া, অনুষ্ঠানে অতিথিদের স্বাগত জানান ইউপি সদস্য চন্দ্র সেন বড়–য়া, স্বপন বড়–য়া, নিদল বড়–য়া প্রমূখ।
সাংসদ ফজলে করিম চৌধুরী এই অনুষ্ঠানের পর পূর্বগুজরা ইউনিয়নের নতুন ভবন উদ্বোধন করেন। তিনি ওই ইউনিয়নের নতুন ভবনে বসে উপজেলার মাসিক সমন্বয় সভা করেন। এই সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এহেছানুল হায়দর চৌধুরী। এখানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ ফজলে করিম চৌধুরী বলেন প্রতিটি ইউনিয়নের নতুন করে নির্মাণ অবকাঠামো,রাস্তাঘাট সুন্দর রাখতে সকলকে সচেতন থাকতে হবে। কৃষিজমি নষ্ট করে কোনো ধরণের অবকাঠামো নির্মাণ করা যাবে না। আমরা চাই রাউজানের সর্বক্ষেত্রে সমৃদ্ধি। রাউজানের কৃষি খামার থেকে উৎপাদিত ফসল থেকে আসতে হবে আমাদের খাদ্য দ্রব্য। ইতিমধ্যে আমরা কৃষিকাজে সহায়ক সব কিছু করেছি।
তিনি বলেন চুয়েট পর্যন্ত রেল লাইন করার প্রকল্পটি এগিয়ে নেয়া হচ্ছে। দক্ষিণ রাউজানে ইসলামিক বিশ্ববিদ্যালয়,ফায়ার সার্ভিস ষ্টেশন, নতুন থানা হচ্ছে। অলিমিয়াহাট বড় পরিসরে পুলিশ ফাঁড়ী করা হয়েছে। এখানেও থাকবে পুলিশের কয়েকজন অফিসার। থাকবে প্রয়োজনীয় যানবাহন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন, সহকারী কমিশনার ভুমি জোনায়েদ কবির সোহাগ, ওসি কেপায়েত উল¬াহ, উপজেলা প্রকৌশলী কামাল উদ্দিন, সমবায় কর্মকর্তা মুজিবুর রহমান খানসহ বিভাগী প্রধানগণ। সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন,পরিষদের ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, ফৌজিয়া খানম, চেয়ারম্যান আব্বাস উদ্দিনসহ ১৪টি ইউনিয়নের চেয়ারম্যান, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, জমির উদ্দিন পারভেজ,সাংবাদিক সাইদুল ইসলাম, মোহাম্মদ জসিম উদ্দিন, মফজ্জল হোসেন, ছাত্রলীগ নেতা দিদারুল আলম, জাহাঙ্গীর আলমসহ আওয়ামীলীগ ছাত্র,যুবলীগ নেতৃবৃন্দ।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register