ইসলামই অধিনস্থ শ্রমিক কর্মচারীদের সাথে সদব্যবহারের নির্দেশ দিয়েছে –মাওলানা নূরী

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী বলেছেন, ইসলাম সর্বজনীন একটি ধর্ম। ইসলামে সকল সৃষ্টি কুলের আচার আচরণ ও ব্যবহার শিক্ষা দিয়েছে। সকল ধর্মের মানুষের প্রতি সহমর্মতা ও সৌহার্দ্যপূর্ণ আচরণ করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, শ্রমিক ও মালিকের মাঝে সুসম্পর্ক বজায় রাখার মধ্যে কল্যাণ নিহিত। অধিনস্থ শ্রমিক-কর্মচারীদের সাথে সদব্যবহারের নির্দেশনা ইসলামই দিয়েছে। ইসলামী শ্রমনীতির ভিত্তিতে শ্রমিকদের পরিচালনা করতে পারলে দেশের শ্রমজীবি মানুষেরা যেমন উপকৃত হবে তেমনি মালিকদেরও কল্যাণ হবে।
তিনি ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠার ও ইসলামের আলোকে শ্রমিকদের পরিচলানা করার জন্য সকল মালিক ও উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি আহবান জানান।
মাওলানা মামুনুর রশীদ নুরী নগরীর কদমতলী বাসষ্টেশন মাঠে চট্টগ্রাম জেলা মোটর মেকানিক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে অনুষ্ঠিত বিশাল ঈদে মিলাদুন্নবী (স:) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মুহাম্মদ হুসাইন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে আরো আলোচনা পেশ করেন মাওলানা মোহাম্মদ ফরিদ উদ্দিন। ইউনিয়নের সভাপতি আহমদ নবী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, কার্যকরী সভাপতি জাফর আহমদ, জাহাঙ্গীর আলম, নুর মোহাম্মদ ও সুমন প্রমুখ।
মাওলানা নূরী আরো বলেন, ইসলাম মানুষের সকল বিষয়ের শিক্ষা দিয়েছে। একজন মানুষ তার জীবনের সকল স্তরে ইসলামের বিধান মেনে চললে সুখ ও শান্তি বিরাজ মান থাকবে। তিনি ব্যক্তিজীবন থেকে শুরু করে রাষ্ট্রীয় জীবন পর্যন্ত ইসলামের আলোকে পরিচালনা করতে পারলে দেশ ও জনগণের কল্যাণ অবধারিত উল্লেখ বলেন, প্রতিটি ক্ষেত্রে মানুষ ইসলামকে মেনে চলতে পারে না বিধায় আজ আমাদের সমাজে নানা ধরনের সমস্যা দেখা দিচ্ছে। সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে হলে আমাদেরকে অবশ্যই ইসলামের দিকে ফিরে আসতে হবে।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register