ইচ্ছামতো সাবজেক্ট খোলা চলবে না : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, যশোর :

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ইচ্ছামতো সাবজেক্ট খুলে শিক্ষার্থী ভর্তি করা চলবে না। শিক্ষাপ্রতিষ্ঠানে আসনের অভাব নেই, শিক্ষকের অভাব নেই। আছে শুধু মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠানের অভাব।

 

বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত দুই দিনব্যাপী আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে শিক্ষামন্ত্রী আরো বলেন, আমাদের সার্বিক শিক্ষা ব্যবস্থার সঙ্গে সঙ্গতিপূর্ণ বিষয় হলো শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান। উচ্চ শিক্ষা স্তরে এ বিষয়টি এগিয়ে নিতে সেমিনারে বিশেষজ্ঞদের মতামত, পরামর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সেমিনারের অর্জিত জ্ঞান উচ্চ শিক্ষা প্রসারে প্রয়োগ করতে হবে।

 

বর্তমান সরকারের নানা উন্নয়নম কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে নুরুল ইসলাম নাহিদ বলেন, সরকার শিক্ষাখাতকে অগ্রাধিকার দিয়েছে। বছরের প্রথম দিন আমরা শিক্ষার্থীদের হাতে ৩৬ কোটি বই তুলে দেবো, যা বিশ্বের কোনো দেশে এমন নজির নেই।

 

সেমিনারে আরো বক্তব্য রাখেন উচ্চ শিক্ষা মান উন্নয়ন প্রকল্পের (হেকায়েপ) পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এসএম ওয়াহিদুজ্জামান, সেমিনার আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. নাসিম রেজা, সেমিনার আয়োজন কমিটির সভাপতি প্রফেসর ড. সুদর্শন ভৌমিক প্রমুখ।

 

সেমিনারে ভারত ও বাংলাদেশের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিষয়ের বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন।

 

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register