ইউপিডিএফ’র সংগঠক মিঠুন চাকমাকে গ্রেপ্তারের প্রতিবাদে নগরীতে যুব ফোরাম, পিসিপির বিক্ষোভ সমাবেশ ও নিঃশর্ত মুক্তির দাবি

প্রেস বিজ্ঞপ্তি: গত গভীর রাত সাড়ে ১২ টায় খাগড়াছড়ি নিজ বাসা থেকে ইউপিডিএফ এর অন্যতম সংগঠক ও পিসিপির সাবেক কেন্দ্রীয় সভাপতি মিঠুন চাকমাকে গ্রেপ্তারের প্রতিবাদে ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক যুব ফোরাম, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ। বিক্ষোভ মিছিলটি বিকাল ৪ টায় নগরীর শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চেরাগী পাহাড় মোড় এসে এক সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

গণতান্ত্রিক যুব ফোরামের নগর শাখার সহ-সভাপতি শুভ চাক এর সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক সুকৃতি চাকমার সঞ্চালনায় মিছিল পরবর্তী অনুর্ষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি’র) নগর শাখার সহ-সভাপতি পলাশ চাকমা। এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জাতীয় মুক্তি কাউন্সিলের সংগঠক সমিউল আলম (রিচি)। সমাবেশে আরও উপস্থিত ছিলেন চান্দগাঁও থানা শাখার সভাপতি শ্যামল চাকমা, পাহাড়তলী থানা শাখার সভাপতি সোহেল চাকমা প্রমুখ। সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, ঢাবির প্রাক্তন মেধাবী ছাত্র ও পিসিপির সাবেক কেন্দ্রীয় সভাপতি মিঠুন চাকমা নিপীড়িত নির্যাতিত জনগণের প্রতিবাদী কণ্ঠস্বর। এই প্রতিবাদী কণ্ঠস্বরকে রোধ করার জন্য গভীর রাতে পুলিশ নিজ বাসা থেকে গ্রেপ্তার করে নিয়ে যায়। এই অগতান্ত্রিক আচরণের মাধ্যমে সরকারের ফ্যাসিস্ট চরিত্র ফুঁটে উঠেছে। সরকারের অগণতান্ত্রিক আচরণের তীব্র সমালোচনা করে বক্তারা বলেন, ইউপিডিএফ একটি গণতান্ত্রিক সংগঠন। গণতান্ত্রিক ভাবে রাজপথে নিপীড়িত জনগণের অধিকার আদায়ের জন্য সংগ্রাম চালিয়ে যাচ্ছে। এই আন্দোলনকে ব্যাহত করার জন্য সরকার নানা কূটকৌশলে ষড়যন্ত্রমূলক মামলা জড়িয়ে গ্রেপ্তার করে চলেছে। সারা দেশে জঙ্গিবাদের মূল হোতাদের গ্রেপ্তার না করে গণতান্ত্রিক ভাবে যারা আন্দোলনরত তাদেরকে দমন-পীড়ন চালাচ্ছে। বক্তারা হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন অনতিবিলম্বে মিঠুন চাকমাকে নিঃশর্ত মুক্তি না দিলে কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে। তার উদ্বুত পরিস্থিতির জন্য সরকারকেই দায়ভার বহন করতে হবে।

সমাবেশে বক্তারা মিঠুন চাকমার গ্রেফতারের তীব্র নিন্দা ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
 

Notice: Uninitialized string offset: 0 in /home/joynalbd/public_html/bdnewstimes.com/wp-content/themes/bdnewstimes/bothsidebar.php on line 160

0 Comments

Leave a Reply

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: