breaking news New

আল আকসায় ইতিকাফ থেকে মুসল্লিদের বের করে দিলো ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক : মুসলমানদের প্রথম কিবলাহ ফিলিস্তিনের মাসজিদুল আকসা থেকে ইতিকাফরত মুসল্লিদের জোরপূর্বক বের করে দিয়েছে ইসরাইলি বাহিনী।

প্রত্যক্ষ্যদর্শীদের বরাত দিয়ে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদলু এজেন্সি জানায়, শনিবার সন্ধ্যায় ইসরাইলি বাহিনী জেরুজালেমের আল-আকসা মসজিদ থেকে ইতিকাফরত ফিলিস্তিনি মুসল্লিদের জোরপূর্বক সরিয়ে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাগরিবের নামাজের পরই ইসরাইলি পুলিশের বিশেষ টিমের কয়েকশ সদস্য আল আকসা প্রাঙ্গন ঘিরে রাখে। এ সময় ইতিকাফের উদ্দেশে আগত মুসল্লিদের জোরপূর্বক মসজিদ থেকে বের করে দেয় তারা।

নির্ভরযোগ্য সূত্রের বরাতে আনাদলু জানায়, ইসরাইল কর্তৃপক্ষ আল আকসা মসজিদে এ বছর মুসলমানদের ইতিকাফ করতে না দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ লক্ষ্যে রমজান মাসের শেষ ১০দিন মসজিদটিকে বিশেষ নিয়ন্ত্রণে রাখবে তারা।

এদিকে ইতিকাফকারীদের বের করে দেয়ার পরও এশার নামাজে কয়েক হাজার মুসল্লি অংশ নিয়েছেন।

আল আকসায় ইসরাইলি কর্তৃপক্ষ শুধুমাত্র নামাজের সময় মুসল্লিদের মসজিদে প্রবেশ করতে দিচ্ছে। ইতিকাফ বা অন্যান্য ইবাদাতের জন্য মসজিদে মুসল্লিদের অবস্থান করতে দিচ্ছে না।

প্রসঙ্গত, নিয়ত করে ইবাদাতের উদ্দেশে মসজিদে অবস্থান করাকে ইতিকাফ বলে। শেষ ১০দিন ছাড়াও রমজানজুড়ে অনেক মুসল্লি ইতিকাফের উদ্দেশে মসজিদে অবস্থান করেন।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register