breaking news New

আরাকান আর্মির গুলিতে মিয়ানমারের ৫০ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক: আরাকান আর্মির গুলিতে মিয়ানমারের ৫০ সেনা নিহত
মিয়ানমারের উত্তর রাখাইনের রাথেদাঙ, কিয়াকতাও ও মিনবায়ায় মিয়ানমার সামরিক বাহিনী ও আরাকান আর্মির সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৫০ মিয়ানমার সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

রবিবার (৩০ জুন) মিয়ানমার সামরিক বাহিনী ও আরাকান আর্মির মধ্যে এ সংঘর্ষ শুরুহয়।

আরাকান আর্মি জানিয়েছে, রবিবার সকাল ১০টায় রাথেদাঙ টাউনশিপের দুটি স্থানে সংঘর্ষ হয়।

এদিকে আরাকান আর্মির তথ্য কর্মকর্তা খিং থু খা বলেন, কিয়াকতার মিন থার তুং গ্রামে এবং মিনবায়ার থাজি ও সু তামার গ্রামগুলোর মধ্যকার পার্বত্য এলাকায়ও প্রবল সংঘর্ষ হয়েছে।

তিনি ইরাবতীকে বলেন, চারটি স্থানে সংঘর্ষ হয়েছে। এর দুটি রাথেদাং এবং একটি কিয়াকতা ও মিনবায়ায়। সংঘর্ষগুলো ছিল খুবই তীব্র। মিনবায়ার সংঘর্ষটি সকালে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে।
মিনবায়া টাউনশিপের রাখাইন রাজ্যের আইন প্রণেতা ইউ হ্লা থিন আঙ ইরাবতীকে বলেন, থাজি ও সু খিন গ্রামের ভেতরে ও আশপাশের এলাকার গ্রামের লোকজন সংঘর্ষের কারণে পালিয়ে গেছে।

তিনি বলেন, সোমবারও (১ জুলাই) সংঘর্ষ অব্যাহত ছিল। আমরা কামানের গর্জন শুনতে পেয়েছি। আশপাশের গ্রামবাসীরা মিন পু গ্রামে পালিয়ে গেছে।

তিনি দাবি করেন, রবিবার যে চারটি স্থানে সংঘর্ষ হয়েছে, তাতে মিয়ানমার সামরিক বাহিনীর অর্ধ শতাধিক সদস্য নিহত ও আরো বেশি সদস্য আহত হয়েছে। আর আরাকান আর্মি দুই জন সদস্য হারিয়েছে।

মিয়ানমার সামরিক বাহিনীর ওয়েস্টার্ন কমান্ডের মুখপাত্র কর্নেল উইন জাও ওও রাখাইনের তিনটি টাউনশিপে সংঘর্ষের খবর নিশ্চিত করলেও তাদের সামরিক বাহিনীর কোনো সদস্য নিহত হওয়ার খবর অস্বীকার করেন।

তিনি বলেন, সংঘর্ষ হয়েছে, একথা সত্য। কিছু লোক আহতও হয়েছে। কিন্তু আমাদের কাছ থেকে কোনো লাশ বা অস্ত্র ছিনিয়ে নেয়া হয়নি। আরাকান আর্মির কি ষষ্ট ইন্দ্রিয় আছে? আরাকান আর্মি কোন তথ্যের বলে এ কথা বলল জানি না।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register