আবার জুমানজি আবার দ্য রক

0
96

দুই বছর আগে মুক্তি পেয়েছিল ফ্যান্টাসি অ্যাডভেঞ্চার ছবি ‘জুমানজি’ ফ্রাঞ্চাইজির দ্বিতীয় ছবি ‘জুমানজি : ওয়েলকাম টু দ্য জঙ্গল’। ছবিটি প্রত্যাশার চেয়েও বেশি সাফল্য অর্জন করে। যার ধারাবাহিকতায় পরবর্তী ছবির কাজ শুরু করেন নির্মাতা। ছবির অন্যতম প্রযোজক এবং অভিনেতা দ্য রকখ্যাত তারকা ডোয়াইন জনসন। দুনিয়াজুড়ে অগণিত ভক্ত তার। তাই নতুন ছবিতে তাকে দেখার আগ্রহটাও তীব্র অনেকের।

ভক্তদের অপেক্ষা আর দীর্ঘ না করে শিগগিরই পর্দায় আসছেন রক। আগামী ১৩ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে ‘জুমানজি : দ্য নেক্সট লেভেল’। বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও একই দিনে মুক্তি পাবে ছবিটি। আগের ছবির পরিচালক জেইক কাসডন-ই এবারের ছবিটি পরিচালনা করেছেন। পরিবর্তন হয়নি অভিনয়শিল্পীর তালিকাও। ডোয়াইন জনসন, কেভিন হার্ট, জ্যাক ব্ল্যাক, কারেন গিলান, নিক জোনাসরা থাকছেন এতে।

জুমানজি সিরিজের ছবিগুলো যারা দেখেছেন তারা জানেন, এ ছবির গল্প আবর্তিত হয় একটা বোর্ড খেলার ওপর ভিত্তি করে যার ফাঁদে সবাই পড়ে। গল্পের মূল পটভূমি ধরেই নির্মিত হয়েছে পরবর্তী ছবিগুলো। এর কেন্দ্রে রয়েছে চার তরুণ-তরুণী যারা ক্লাসরুমে দুষ্টুমি করার শাস্তি হিসেবে একটি পরিত্যক্ত গুদামঘর পরিষ্কারের দায়িত্ব পায়।

সেখানে তারা ‘জুমানজি’ গেইমটি দেখতে পায় এবং খেলতে শুরু করে। খেলতে গিয়ে এক সময় তারা পরিণত হয়ে যায় জীবন্ত এই খেলার চরিত্রগুলোতে। এবারের কিস্তিতেও বিশেষ ভিডিও গেম জুমানজির ভেতর ঢুকে পড়বে একদল খেলোয়াড়। তারপর নানা ধরনের গোলকধাঁধায় পড়তে থাকবে একেকজন। আর ধাপে ধাপে সেই ধাঁধার সমাধানের মধ্য দিয়ে এগিয়ে যাবে ছবিটি।

ডোয়াইন জনসন জানান, ‘আগের ছবির গল্প যে পথে চলেছে সেই পথ ধরেই এগিয়েছে এ ছবি। তবে দর্শকরা এখানে নতুন এক ফ্যান্টাসির মধ্য দিয়ে যাবেন। এ ছবির সবকিছু আরও বেশি পরিণত এবং আকর্ষণীয়। আমরা বেশ উচ্ছ্বসিত কাজটি নিয়ে।’