আনোয়ারায় ধানী জমির জমির মাটি কাটায় জরিমানা

আনোয়ারায় কৃষি জমির টপ সয়েল বিক্রিসহ (জমির উপরিভাগের উর্বর মাটি) নানা অভিযোগে উপজেলার হাইলধর, বরকল, বারখাইন, বৈরাগ, পারকি ও বিলপুর গ্রামে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা গৌতম বাড়ৈ ও সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমানের নেতৃত্বে গতকাল শনিবার এই অভিযান চালানো হয়।
আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা গৌতম বাড়ৈ জানান, বিভিন্ন এলাকায় অবাধে কৃষি জমির টপ সয়েল বিক্রির অভিযোগ পেয়ে এই অভিযান চালানো হয়। পৃথক অভিযানে ৫১ হাজার টাকা জরিমানা আদায় করা হয় ।
সূত্র জানায়, হাইলধর, বিলপুর ও বারখাইনে জমির টপ সয়েল বিক্রি, পারকি বিচে সরকারি জমির মাটি কাটা, বরকল এলাকায় খাল থেকে ড্রেজার দিয়ে মাটি উত্তোলন, বৈরাগে সড়ক দখল করে বালি ব্যবসার অভিযোগে অভিযান চালানো হয়।
ইউএনও গৌতম বাড়ৈ-এর নেতৃত্বে অভিযানে বিলপুর থেকে একটি স্কেভেটর, ৩টি ড্রাম ট্রাক জব্ধ ও ১৩ হাজার টাকা জরিমানা, সহকারী কমিশনার মাসুদুর রহমানের নেতৃত্বে সিইউএফএল সড়কের বৈরাগে বালি বিক্রেতা মোহাম্মদ ফারুক, মোহাম্মদ রহিম, সাহাব উদ্দিন ও মোহাম্মদ বাবুলের কাছ থেকে ৫ হাজার টাকা করে এবং ভোক্তা অধিকার সংরক্ষন আইনে মোহাম্মদ সোহেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদসহ পুলিশের বিশেষ টিমের সদস্যরা অংশ নেন।

Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: