breaking news New

আজ নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তান জিতলে ক্ষতি বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের প্রতিপক্ষ এখন ইংল্যান্ড, পাকিস্তান, শ্রীলংকা। ইংল্যান্ড এখনো রয়েছে তালিকার চার নাম্বারে। পাকিস্তান, শ্রীলংকা রয়েছে বাংলাদেশের পরেই। আজকের ম্যাচেও নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তান রয়েছে ভাল অবস্থানে। আজকের ম্যাচ পাকিস্তান জিতলে বাংলাদেশের জন্য সেমির সমীকরণটা আরো জটিল হবে বাংলাদেশের সামনে।

ষষ্ঠ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের কোনোমতে টুর্নামেন্টে টিকিয়ে রাখে পাকিস্তান। এখন থেকে পাকিস্তানের জন্য প্রতিটি ম্যাচই `ডু অর ডাই`। শেষ চারে নিয়ে যেতে হলে শেষ তিনটি ম্যাচেই জিততে হবে এশীয় পরাশক্তিটিকে।
এমনই পরিস্থিতিতে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে পাকিস্তান। দুর্দান্ত বোলিং করে কিউইদের ২৩৭ রানেই আটকে রেখেছে। আফ্রিদি-আমিরদের দাপটে ৮৩ রানেই ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড। জেমস নিশাম ও কলিন ডি গ্রান্ডহোমের অসাধারণ ব্যাটিংয়ে ২৩৭ পর্যন্ত পৌছাতে সক্ষম হয় নিউজিল্যান্ড।

পাকিস্তান আজ জিতলে সেটা বাংলাদেশের চিন্তার কারণ হয়ে দাঁড়াবে। পয়েন্ট টেবিল বলছে, ৭ ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ৭। ছয় ম্যাচে পাকিস্তানের সংগ্রহ ৫। আজ জিতলে সংগ্রহ দাঁড়াবে সাতে।
পাকিস্তানের পরের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। বাংলাদেশ খেলবে ভারতের বিপক্ষে। ম্যাচটা টাইগারদের জন্য যতোটা কঠিন পাকিস্তানের জন্য ততোটাই সহজ। সেই ম্যাচটা পাকিস্তানের সহজেই জেতার কথা। বাংলাদেশ যদি সেদিন ভারতের বিপক্ষে হেরে যায় তাহলে পয়েন্ট টেবিলে মাশরাফিদের টপকে যাবে পাকিস্তান। সেক্ষেত্রে বাংলাদেশ-পাকিস্তানের শেষ ম্যাচটা হবে সেমিফাইনালের অলিখিত ড্রেস রিহার্সাল।

তবে এতোকিছু তখনই সম্ভব হবে যদি ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটির অন্তত একটিতে হারে ইংল্যান্ড।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register